sasthoseba.com

First Health News site in Bangladesh

আপনার বিয়ের আগে ৭টি বিষয়ে নিশ্চিত হন না হলে বিপদ

gbiye

 

বিয়ে পারিবারিক হোক বা প্রেমের, বিয়ে নামক এই সম্পর্কটি কিন্তু আজীবনের। ডিভোর্স শুনতে যতই সহজ মনে হোক না কেন, এটি আসলে মারাত্মক কঠিন একটি ব্যাপার। আর তাই, বিয়ে করার আগে অবশ্যই জেনে-বুঝে, যাচাই করে করা উচিত। কেননা বিয়ে মানে কেবল একটি মানুষের সাথে নিজের জীবন ভাগ করা নয়, বরং তার সাথে নিজের পরিবার-শরীর-ভবিষ্যৎকে ভাগ করা। তাই কিছু ব্যাপারে নিশ্চিত না হয়ে মোটেও বিয়ে করবেন না।

১) তিনি আপনাকে চান নাকি আপনার রূপ/টাকাকে?

বিয়ের আগে এটা অবশ্যই নিশ্চিত হয়ে নেবেন যে তিনি আসলে কেন আপনাকে বিয়ে করছেন? তিনি কি আপনার রূপে পাগল হয়ে বা আপনার টাকার মোহে আপনাকে বিয়ে করতে চলেছেন? যদি উত্তর হ্যাঁ হয়, জেনে নেবেন যে এমন মানুষের সাথে জীবনেও সুখী হবেন না আপনি আর জীবনেও তার কাছ থেকে ভালোবাসা পাবেন না।

পর্দার আড়ালে তরুণীর অশ্লীলতার ভিডিও অনলাইনে! (ভিডিওসহ)

নারীদের যৌনতা নিয়ে অবাক করা তথ্য

২) আপনাদের পরিবার কেমন?

বিয়ে মানে দুটি মানুষের মিলন, কিন্তু তার চাইতেও বর বিষয় হচ্ছে পরিবার। আপনারা পরস্পরকে যতই ভালোবাসেন না কেন, পরিবার যদি ভালো না হয় তাহলে বেশিদিন শান্তিতে বাস করতে পারবেন না। এক পরিবারের কারণেই বহু সংসার ভেঙে যায়। তাই বিয়ের আগেই যাচাই করে নেবেন যে আপনাদের দুজনের পরিবার কেমন এবং তাঁদের সাথে আপনাদের মিলবে কিনা।

ছাত্রীর সাথে শিক্ষিকার সমকামী সহবাস এর ভিডিও ইন্টারনেটে (ভিডিও)

নারীদের যৌন ইচ্ছা কত বছর পর্যন্ত স্থায়ী হয়

৩) বিয়ের পর উপার্জনের উৎস

টাকা দেখে বিয়ে করা যেমন বাজে কাজ, একই ভাবে বিয়ের আগে উপার্জনের উৎস সম্পর্কে নিশ্চিত না হয়েই বিয়ে করে ফেলাটা বোকামি। আগে ভালো মত ভেবে দেখুন বিয়ের পর আপনাদের সংসার চলবে কীভাবে। একই সাথে হবু স্বামী/স্ত্রী কোন অন্যায় কর্মে যুক্ত আছেন কিনা সেটাও যাচাই করে নিন।

৪) হবু বর/বউয়ের চরিত্র সম্পর্কে আপনি নিশ্চিত তো?

জীবনসঙ্গীর চরিত্র সম্পর্কে নিঃসন্দেহ না হয়ে বিয়ে করতে যাবেন না। মনের মাঝে একটুও খুঁতখুঁতানি না রেখে বিয়েতে হ্যাঁ বলুন।

৫) অসুখ বিসুখের ইতিহাস

পরিবারে কোন জেনেটিক রোগ বা মানসিক সমস্যার ইতিহাস আছে কিনা সেটা অবশ্যই ভালো করে জেনে নেবেন। একই সাথে সবচাইতে ভালো হয় বিয়ের আগে রক্ত পরীক্ষা সহ একটি সম্পূর্ণ চেকাপ দুজনেই করিয়ে নিলে। এতে ভবিষ্যতের অনেক অনাকাঙ্ক্ষিত সমস্যার হাত থেকে মুক্তি পাওয়া সম্ভব হবে।

৬) দুজনের চাওয়া-পাওয়া

কেবল বিয়ে করলেই তো হবে না, মিলতে হবে দুজনের ভবিষ্যৎ পরিকল্পনাও। জীবন থেকে আপনারা কী চান, কীভাবে চান নিজেদের ভবিষ্যৎ ইত্যাদি বিয়ের আগেই নিশ্চিত হয়ে নিন।

৭) অবশ্যই যাচাই করতে হবে বন্ধু-বান্ধবকে

একজন মানুষ সম্পর্কে অনেক কিছু জানা যায় কেবল মাত্র তার বন্ধু বান্ধবের পরিধিকে দেখে।তাই বিয়ের আগে জীবনসঙ্গীর বন্ধু বান্ধবকে অবশ্যই যাচাই করে নেবেন আর তাতেই মানুষটা সম্পর্কে অনেক কিছু জানতে পারবেন। যে মানুষের বন্ধুরা ভালো নয়, তিনি নিজেও যে ভালো মানুষ নন এটা জেনে রাখুন।

Updated: June 21, 2015 — 1:52 pm

1 Comment

Add a Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

sasthoseba.com © 2014 Sasthoseba