sasthoseba.com

First Health News site in Bangladesh

ফ্যাশনে রং-বেরঙের লেগিংস

jeggings

শুরুতে শুধু কালো তারপর একরঙা লেগিংসই পাওয়া যেত। পায়ের সঙ্গে লেগে থাকা এই পোশাক এখন পেয়েছে ভিন্ন মাত্রা। চুড়িদারসহ বিভিন্ন ঢঙের লেগিংস পাওয়া যায় বিভিন্ন রং, ম্যাটেরিয়াল ও প্রিন্টে। এসেছে ফুলেল, জ্যামিতিক আরও নানাধরনের মোটিফ। ডিজাইনেও এসেছে নতুন নতুন মাত্রা থ্রি কোয়ার্টার, লেস, চুমকি, স্টোন কি নেই!

যেকোনো টপ, কুর্তি, কামিজের সাথে মানিয়ে যায় এই পোশাক। আর এই গরমে, ঝড়-বৃষ্টিতে লেগিংস হতে পারে সঠিক ও আরামদায়ক চয়েজ। সাধারণত টিউনিক অর্থাৎ ফ্রক গোছের পোশাকের সঙ্গে লেগিংসটা মানায় বেশি। যেহেতু এটি একটু আঁটসাঁট ধরনের তাই এর সাথে খাটো টপ না পরাই ভালো। লম্বা কামিজের সঙ্গেও লেগিংস বেশ ভালো দেখায়। লম্বা শার্টও পরতে পারেন। সাদামাটা কাটের কুর্তা না পরে বরং নিচের দিকে একটু ছড়ানো কাটের কুর্তা পরলে ভালো দেখাবে। কুর্তা বা টপের দুই পাশের কাটা যেন বড় না হয় খেয়াল রাখতে হবে।

রঙের কথা বলতে হলে লেগিংসে সব রংই চলে। কালো, সাদা, গাঢ় নীল রংগুলো যেকোনো রঙের টিউনিক বা কামিজের সঙ্গেই মানিয়ে যায়। তবে আপনি রঙিন হয়ে উঠতে চাইলে লাল, সবুজ, নীল, আকাশি, টিয়া, হলুদ যেকোনো রং বেছে নিতে পারেন। সেক্ষেত্রে টিউনিক বা কামিজের নকশার যেকোনো একটি রঙের সঙ্গে মিলিয়ে নির্বাচন করুন লেগিংসের রঙ।
লাল, হলুদ, সবুজ, আকাশি, কমলা, মেরুন রঙের লেগিংস প্রিন্টেড কুর্তা, কামিজ বা টপে আপনাকে করে তুলবে ফ্যাশনেবল। প্রিন্টেড লেগিংস যদি পরেন তবে সাথে পরুন একরঙা টপ। দুটোই যদি প্রিন্টেড হয় তবে আপনাকে লাগবে জবরজং। আর প্রিন্টেড লেগিংস অল্পবয়সিদেরই মানায় ভালো।

লেগিংসের সঙ্গে পায়ে পরুন ব্যালেরিনা শু বা ফ্লাট স্যান্ডেল। দারুণ মানাবে। আবার পার্টিতে গেলে পরতে পারেন হাই হিলের সাথে।
অ্যাক্সেসরিজ হিসেবে হাতে ভিন্ন আকৃতির রঙিন কয়েকটি বালা, গলায় তার সঙ্গে মিলিয়ে কোনো ঝোলানো মালা আর কানে ঝোলানো বড় রিং বা অন্য যেকোনো দুল পরতে পারেন। সঙ্গে নিতে পারেন বড় কোনো ব্যাগ।
লেগিংস কেনার সময় অবশ্যই আপনার উচ্চতা ও লেগিংসের মাপটি মিলিয়ে নিতে ভুলবেন না। তবে সাধারণত ফ্রি-সাইজ লেগিংসই বাজারে পাওয়া যায়। ছাপা লেগিংস কিনতে পারবেন বুটিক হাউস, যেমন ক্যাটস আই, ইয়েলো, আরবান ট্রুথ, একস্ট্যাসি এসব জায়গায়। আবার বঙ্গবাজার, ঢাকা কলেজের বিপরীতে বদরুদ্দোজা মার্কেটসহ অন্যান্য মার্কেটে আছে লেগিংসের বিশাল সম্ভার। এ ছাড়া কিছু অনলাইন শপেও খুঁজে পেতে পারেন পছন্দসই লেগিংস।

Updated: June 29, 2015 — 4:13 pm

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

sasthoseba.com © 2014 Sasthoseba