sasthoseba.com

First Health News site in Bangladesh

বীর্য ঘন করার প্রাকৃতিক উপায় সমূহ

imagesপাতলা বীর্য অনেক পুরুষেরই সমস্যার কারণ। বর্তমান সময়ে বীর্য পাতলা হবার কারণে অনেক পুরুষই সন্তান জন্ম দিতে ব্যার্থ হন। এছাড়া বৈবাহিক জীবনেও হতে পারে নানা সমস্যা।

 

অনেকেই আবার নানা রকম ওষুধ সেবন করেন যা আপনার শরীরে বয়ে আনতে পারে জটিল সব রোগ। অনেক ডাক্তারের মতে এই সেমস্যা দূর হতে পারে কোন রকম ওষুধ ছাড়াই। শুধু মাত্র পুষ্টিকর খাবার খেলেই পেতে পারেন সমাধান।

 

অপুষ্টিকর খাবার ও অধিক হস্ত মৈথুনের কারনে এমনটি হতে পারে। প্রাকৃতিক কিছু জিনিস যা আমদের হাতের কাছেই পাওয়া যায় যেমন রসুন,মধু যা আপনাকে এই সমস্যা থেকে মুক্তি দিতে পারে।

 

প্রতিদিন নিয়ম করে কয়েক কোয়া কাঁচা রসুন খেলে শরীরের যৌবন দীর্ঘ স্থায়ী হয়। খাওয়ার পর একটু গরম পানি বা দুধ খাওয়া উচিত। এতে ভালো ফল পাবেন। এছাড়াও যাদের যৌবন পড়ন্ত পর্যয়ে আছে তারা প্রতিদিন দু’কোয়া রসুন খাঁটি গাওয়া ঘি-এ ভেজে মাখন মাখিয়ে খেতে পারেন।

যৌবন রক্ষার জন্য রসুন অন্যভাবেও খাওয়া যায়। কাঁচা আমলকির রস ২ বা ১ চামচ নিয়ে তার সঙ্গে এক বা দুই কোয়া রসুন বাটা খাওয়া যায়। এতে স্ত্রী-পুরষ উভয়ের যৌবন দীর্ঘস্থায়ি হয়।

 

তবে যাদের শরীর থেকে রক্তপাত সহজে বন্ধ হয় না, অতিরিক্ত রসুন খাওয়া তাদের জন্য বিপদ জনক। কারণ, রসুন রক্তের জমাট বাঁধার ক্রিয়াকে বাধা প্রদান করে।

 

রাতে শুবার সময় ইসুপগুলের ভুসি পানি দিয়ে খাবেন ৭ দিন খান ফলাফল নিজেই পাবেন।

এছাড়া আরো কিছু খাবার আছে যা পুরুষের বীর্যের মান উন্নত করে:

নিয়মিত পুষ্টিকর খাবার খেলে এমনিতেই পুরুষের বীর্য ঘন হয়ে থাকে। যেমন প্রতিদিন দুধ, ডিম, মধু গ্রহণ করলে সাধারণত আর কোনো কিছুরই দরকার পড়ে না।

Updated: March 24, 2017 — 12:31 pm

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

sasthoseba.com © 2014 Sasthoseba