sasthoseba.com

First Health News site in Bangladesh

ছেলেরা সহজ উপায়ে দূর করুন ঠোঁটের কালো দাগ

STARS bei den BBC TEEN AWARDS in LONDON - Picture Shows: Zayn Malik of One Direction attending The Radio 1 Teen Awards at Wembley Arena on Sunday October 07, 2012.

STARS bei den BBC TEEN AWARDS in LONDON – Picture Shows: Zayn Malik of One Direction attending The Radio 1 Teen Awards at Wembley Arena on Sunday October 07, 2012.

সুন্দর হাসির তুলনা হয় না। আপনার সুন্দর ও মসৃণ ঠোঁট আপনাকে এনে দিতে পারে অতুলনীয় হাসি। সুন্দরের পুজারী আমরা সবাই। আপনার সুন্দর একটি হাসি এনে দিতে পারে রাজ্যের সুখ। যা অপনাকে করবে সবার রথেকে আলাদা।

বর্তমান যুগে আধুনিক জীবনযাপন পদ্ধতি, অনিয়মিত খাদ্যাভাস, অতিরিক্ত রোদ, ও ধূমপানসহ নানা কারণে ঠোঁট কালচে হয়ে যায়। অমাদের অনেকেরই ধারণা একবার ঠোঁট কালচে হয়ে গেলে আবার তা আগের রঙে ফিরিয়ে আনা যায় না। কিন্তু ঘরে যতœ নিয়ে কালচে ঠোঁটে আনতে পারেন গোলাপী আভা।.

১. লেবু ও মধুর মিশ্রণ :

লেবু ও মধু সমপরিমণে মিশিয়ে ঠোঁটে লাগান। ১ ঘণ্টা রেখে দিন, তারপর পানি দিয়ে ধুয়ে ফেলুন বা মুছে ফেলুন। দেখবেন কিছুদিনের মাঝেই আপনার ঠোঁটের রঙ পরিবর্তন হতে শুরু করেছে। এই মিশ্রণটি ফ্রিজে প্রায় ১ সপ্তাহের মতো রেখে ব্যবহার করতে পারবেন।

২. গ্লিসারিন :

ঘুমাতে যাবার আগে তুলোতে খানিকটা গ্লিসারিন নিয়ে ঠোঁটে লাগান। সকালের আগে ধোয়ার দরকার নেই। এভাবে ঠোঁটের শুষ্কতা ও কালচে ভাব দুটোই কমে আসবে।

৩. স্ট্রবেরির রস :

দুই চা চামচ স্ট্রবেরি রসের সঙ্গে এক চামচ পেট্রোলিয়াম জেলি মিশিয়ে ঠোঁটে হালকা করে ঘষে রেখে দিন। মিশ্রণটি প্রতিদিন ব্যবহারে ঠোঁটে গোলাপী আভা ফিরে আসে।

৪. আলমন্ড অয়েল :

যেকোনো প্রসাধনীর দোকানেই পাবেন আলমন্ড অয়েল যা বেশ সহজলভ্য ও দামওহাতের নাগালে। রাতে ঘুমাবার আগে ঠোঁটে আলমন্ড অয়েল লাগিয়ে ঘুমান।

Updated: December 6, 2015 — 7:38 pm

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

sasthoseba.com © 2014 Sasthoseba