sasthoseba.com

First Health News site in Bangladesh

নারীরা ছেলেদের কাছে কি চায়

নারীদের যেসব বিষয় পুরুষদের জানা থাকা অতীব জরুরী সে ব্যাপারে পরামর্শ দিতে গিয়ে অভিনেত্রী নীতু চন্দ্র পুরুষদের কাছে নারীদের ১০টি প্রত্যাশার কথা বলেছেন…

১. প্রথম সাক্ষাতে পুরুষরা তাদের নারীদের যেভাবে অভিবাদন জানায় তা নারীরা খুবই পছন্দ করেন। ক্ষুদেবার্তা, ফুল, চকলেট, কার্ড, বিমান বন্দর থেকে কার লিফট ও সাপ্তাহিক ছুটিতে বেড়াতে যাওয়া সবই আমাদের পছন্দ। সূতরাং দয়া করে এসব বন্ধ করবেন না যতক্ষণ আপনারা আমাদের পেতে আগ্রহী থাকেন।

 

২. আমরা নিরাপত্তা এবং ঘনিষ্ঠতা পছন্দ করি। সূতরাং আমাদেরকে প্রেম বা বিয়ের প্রস্তাব দেয়ার আগে আমাদের আপনাদের ভালো করে জানার যথেষ্ট সময় ও সুযোগ করে দিন।

৩. আমরা সবসময়ই ভদ্র মহিলা হিসেবে বিবেচিত হতে এবং সে অনুযায়ী আচরণ পেতে পছন্দ করি; অসম ব্যাক্তি হিসেবে নয়। আমরা প্রত্যাশা করি না যে আপনারা আমাদের জন্য প্রতিটি দরজা খুলে দিবেন এবং সবকিছুরই বিল পরিশোধ করবেন। কিন্তু পুরুষদের খাঁটি সৌজন্য প্রদর্শনমূলক আচরণ আমাদের কাছে খুবই আকর্ষণীয় লাগে। এমনকি বিশ্বের সবচেয়ে আত্মনির্ভরশীল নারীটিও নিজেকে সৌন্দর্যে্যর বস্তু হিসেবে আদর-যত্ন পেতে আগ্রহী থাকেন। তবে এর সুবিধা নিয়ে সব কিছুতেই যদি পুরুষ কর্তৃত্ব ফলাতে যায় তা খুবই বিরক্তিকর হয়ে ওঠে।

 

৪. আমরা কথা বলতে পছন্দ করি। তার মানে এই নয় যে আমরা আপনার মতামত চাইছি বা আপনারা আমাদের সব সমস্যা যাদুবলে সমাধান করে দিবেন বলে প্রত্যাশা করি। বেশিরভাগ সময়ই আমরা একটু হাফ ছেড়ে বাঁচতে চাই। সূতরাং পুরুষরা যখন মনোযোগ দিয়ে আমাদের কথা শোনে আমরা খুবই খুশি হই। সূতরাং আপনাদের যা করতে হবে তা হলো গভীর মনোযোগ দিয়ে শুধু আমাদের কথা শোনা।

৫. আমাদের প্রত্যাশা পুরুষরা আমাদের সঙ্গে সম্পর্কের গুরুত্বপূর্ণ দিনগুলো মনে রাখবে। সূতরাং বিয়ে বার্ষিকী ও জন্মদিনসহ গুরুত্বপূর্ণ দিনগুলো আপনাদের কর্ম পরিকল্পনায় অন্তর্ভুক্ত রাখুন। আপনারা গুরুত্বপূর্ন মিটিং, ক্রিকেট স্কোর মানে রাখতে পারলে আমাদের জন্মদিনটাও মনে রাখা কঠিন কোনো কাজ নয়।

 

৬. আমরা যে কোনো অজুহাতেই সুন্দর পোশাক-আশাক পরতে পছন্দ করি। সূতরাং আমাদেরকে নিজেদের ঐশ্বর্যপূর্ন ওয়্যারড্রোবের সদ্ব্যবহারের সুযোগ করে দিন। সাজুগুজু করে রাস্তায় বের হওয়ার পর যদি অন্যরা আমাদের দিকে তাকিয়ে থাকে তাহলে ভয় পাবেন না। মনে রাখবেন আমরা তখনো আপনাদের বাহুডোরেই রয়েছি।

 

৭. ওয়াদা পুরণ করুন। আমরা সহজ-সরল ভদ্রতা পছন্দ করি। যা করবেন ঠিক সময় মতো করবেন। যে কোনো প্রতিশ্রুতি পুরণে সর্বোচ্চ চেষ্টা করুন। প্রতিশ্রুতি পুরণে সমস্যা হলে কোনো লুকোছাপা না করে তা সরাসরি আমাদেরকে বলার মতো সাহসী হোন।

 

৮. পুরুষের প্রতি আমাদের ভালোবাসার সূচনা হয় মনের ভেতরে। আপনারা যেমনি করে নারীদের দৈহিক সৌন্দর্য্য পছন্দ করেন আমরাও ঠিক তেমনিই ডিনার, রোমান্স এবং স্বপ্নময় কথোপোকথন পছন্দ করি।

 

৯. আমরা খেলাধুলা পছন্দ করি (আমি নিজে মার্শাল আর্ট জানি এবং বাস্কেট বল খেলি)। কিন্তু তার মানে এই নয় যে আপনাদের পছন্দের খেলাই খেলা আমরা খেলব।

১০. আমরা চাই না যে আপনারা আপনাদের পুরুষ বন্ধুদের সঙ্গে রাতে আড্ডা দিবেন না। বিশ্বাস করুন আর না-ই করুন আমরা বুঝি যে আপনাদেরও একটু একান্ত অবকাশের প্রয়োজন আছে। আমরা নিজেরাও শুধু মেয়ে বন্ধুদের নিয়ে আড্ডা দিতে পছন্দ করি।

Updated: March 26, 2017 — 8:27 pm

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

sasthoseba.com © 2014 Sasthoseba